ব্যক্তিত্বের আলোব্রাহ্মণবাড়িয়া প্রতিদিন

মানবতার অনন্য নজির সৌদি প্রবাসী শাহিন ভূঁইয়া

মানুষ মানুষের জন্য; জীবন জীবনের জন্যে। এমনই চিন্তাধারা থেকে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহজাদাপুর ইউনিয়নের দেওড়া গ্রামে সামাজিক সেবামূলক কার্যক্রম করার লক্ষ্যে ‘ভূঁইয়া ফাউন্ডেশন দেওড়া’ নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করে সৌদি প্রবাসী শাহিন ভূঁইয়া। যার পরিচালনার দায়িত্বে আছেন তার পরিবারের সদস্যরা।

চলতি বছরের ১ ফেব্রুয়ারি প্রতিষ্ঠিত হওয়া সৌদি প্রবাসী শাহিন ভূঁইয়ার এ সংগঠন প্রতিষ্ঠার পর থেকেই নানান মানবসেবামূলক কাজ করে যাচ্ছে। যার ফলে উপকৃত হচ্ছে হাজারো মানুষ৷

জানা যায়, ‘ভূঁইয়া ফাউন্ডেশন দেওড়া’ ইতিমধ্যে কৃষকদের সুবিধার্তে এবং অসহায় হতদরিদ্র মানুষদের কথা চিন্তা করে বিভিন্ন স্থানে ১৭ টির অধিক টিউবওয়েল স্থাপন করেছে। এছাড়াও প্রতিনিয়ত নানান সামাজিক কাজে অবদান রেখে যাচ্ছে।

এ বিষয়ে সংগঠনটির স্বপ্নদ্রষ্টা সৌদি প্রবাসী শাহিন ভূঁইয়া বলেন, আমি একজন সাধারণ পরিবারের সন্তান। অসহায় হতদরিদ্র মানুষের পাশে থাকার প্রবল ইচ্ছাশক্তি নিয়েই এ সংগঠন প্রতিষ্ঠা করেছি। আমি এবং আমার পরিবার এ সংগঠনের মাধ্যমে নিজেদের সাধ্যমতো আজীবন মানুষের সেবা করে যেতে চাই। এবং টিউবওয়েল স্থাপনের কর্মসূচি শুধু গ্রামেই সীমাবদ্ধ থাকবে না পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন ইউনিয়ন এ টিউবওয়েল স্থাপন করা হবে।

এছাড়াও, ভবিষ্যতে ব্যতিক্রম কিছু মানবসেবামূলক কাজ করার ইচ্ছে রয়েছে জানিয়ে তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

(পুবের আলো/আতিকুল ইসলাম ইফরান)

 

 

শেয়ার করুন

এই জাতীয় আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

https://www.facebook.com/PuberAloMedia/