ব্রাহ্মণবাড়িয়া প্রতিদিন

বিএনপি’র কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলনে অভিযোগ আনা হয় একক সিদ্ধান্তে ও টাকার বিনিময়ে নবীনগর উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটি দেয়া হয়েছে।

নবগঠিত আহবায়ক কমিটি বাতিলের দাবিতে উপজেলা বিএনপি ও তৃণমূল বিএনপি’র নেতাকর্মীদের ব্যানারে সংবাদ সম্মেলন হয়েছে।

শুক্রবার (৫ নভেম্বর) ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে অভিযোগ আনা হয় একক সিদ্ধান্তে ও টাকার বিনিময়ে নবীনগর উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটি দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপি’র সাবেক সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম লিখিত বক্তব্য পাঠ করেন। লিখিত বক্তব্যে বলা হয়, বিএনএফ নেতা বিতর্কিত জেলা বিএনপির আহবায়ক জিল্লুর রহমান তার একক সিদ্ধান্তে মোটা অংকের টাকার বিনিময়ে উপজেলা ও তৃণমূলের সাথে আলোচনা ছাড়াই নবীনগর উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটি দিয়েছেন। কেন্দ্রীয় সিদ্ধান্তকে উপেক্ষা করে ঘোষিত এই আহবায়ক কমিটিতে দলথেকে বহিস্কৃত মহিলা বিষয়ক সম্পাদক মোছেনা বেগম ও জাপা নেতা আবুল কালাম আজাদসহ অনেক বিতর্কিতরা স্থান পেয়েছেন।

লিখিত বক্তব্যে আরও বলা হয়েছে, ৩১ সদস্য কমিটিতে স্থান পাওয়া ২২জন সদস্যই ঢাকায় অবস্থান করেন। এ কমিটিতে উপজেলার সাবেক কমিটির অনেক ত্যাগী নেতাদের কোন মূল্যায়ন করা হয় নাই। নেতারা নবীনগর বিএনপিকে ধ্বংস করার পায়তায় বিতর্কিত ও দলের জন্য যাদের কোন অবদান নেই এমন ব্যক্তিদের অন্তর্ভূক্ত করায় এর প্রতিবাদ ও কমিটি বাতিল করে তৃণমুলের ত্যাগী নেতাকর্মীদের সমন্বয়ে কমিটি গঠনের জোর দাবি জানান।

এ ব্যাপারে জেলা বিএনপি আহবায়ক জিল্লুর রহমান বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও কল্পনাপ্রসূত। তিনি বলেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও উপজেলা সফর করে যাদের জনপ্রিয়তা পাওয়া গেছে তাদেরকেই প্রাধান্য দিয়ে কমিটি গঠন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, সাবেক সহ-সভাপতি ফোরকানুল ইসলাম, সাবেক সহ-সভাপতি ও সাবেক মেয়র মোহাম্মদ মাইনুদ্দিন মাইনু, সাবেক সিনিয়র যুগ্ম-সম্পাদক সিরাজুল ইসলাম, সাবেক যুগ্ম-সম্পাদক জিয়াউল হক মুকুল, সাবেক যুগ্ম- সম্পাদক মফিজুর রহমান মুকুল, আমজাদ হোসেন প্রমুখ। এ সময় ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায় স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পুবের আলো/কামরুল ইসলাম

শেয়ার করুন

এই জাতীয় আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button