সারা বাংলা

আজমিরীগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত

"মুজিব বর্ষের মূলনীতি, জনসেবা আর সম্প্রীতি " এ শ্লোগানকে সামনে রেখে নানা কর্মসূচির মধ্যদিয়ে আজমিরীগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উদযাপিত হয়েছে।

“মুজিব বর্ষের মূলনীতি, জনসেবা আর সম্প্রীতি ” এ শ্লোগানকে সামনে রেখে নানা কর্মসূচির মধ্যদিয়ে আজমিরীগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উদযাপিত হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টায় আজমিরীগঞ্জ থানা প্রাঙ্গণে আজমিরীগঞ্জ থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলামের সভাপতিত্বে ও ওসি (তদন্ত ) আবু হানিফের সঞ্চালনায় কমিউনিটি পুলিশিং ডে-২০২১ এর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং -আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য এডভোকেট আব্দুল মজিদ খাঁন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি মজিদ খাঁন বলেন- বর্তমান সরকারের আমলে সাধারন মানুষের ঘরে ঘরে সেবা পৌঁছে দিতে এবং দূর্বৃত্তায়ন দমনে কমিউনিটি পুলিশিং সিষ্টেম চালু করা হয়েছে। সাধারণ মানুষ যাহাতে নির্বিঘ্নে আইনি সহায়তা পেতে পারে সেই লক্ষ্যে কমিউনিটি পুলিশিং কাজ করে যাচ্ছে।এসময় সাংসদ আব্দুল মজিদ খাঁন আরো বলেন -আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীরা নিয়ম শৃঙ্খলা মোতাবেক প্রচার প্রচারনা চালিয়ে যাবেন। যদি বিদ্রোহী কোনো প্রার্থী অশ্রাব্য -অশালীন ভাষায় কোন বক্তব্য দে,ন সেটা নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাগণ দেখবেন। এ ছাড়া আইন শৃঙ্খলা বাহিনী আইনী পদক্ষেপ গ্রহণ করবেন৷

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা সালেহা সুমী, জেলা পরিষদ সদস্য নাজমুল হাসান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিসবাহ উদ্দীন ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজিব,উপজেলা আওয়ামীলীগের সাংঘঠনিক সম্পাদক সুসেনজিৎ চৌধুরী, সেচ্ছাসেবকলীগের সভাপতি আশরাফুল ইসলাম মোবারুল,তফছির মিয়া,শাজাহান মিয়া,খালেদ চৌধুরী, সহ সর্বস্হতরের জনগণ।

এ সময় বক্তরা বলেন-কমিউনিটি পুলিশিং জনগণ ও পুলিশের মধ্যকার দূরত্ব কমিয়ে দিয়েছে এবং জনবান্ধব পুলিশিং সেবা নিশ্চিতকরণে কার্যকর ভূমিকা রাখতে কাজ করছে। বর্তমানে পুলিশ সাধারণ জনগণকে সম্পৃক্ত করে মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও বিভিন্ন সামাজিক সমস্যা প্রতিরোধে কাজ করে যাচ্ছে এবং প্রত্যাশিত সেবা সাধারণ জনগণের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। আলোচনা সভা শেষে একটি বর্নাঢ্য র‍্যালী পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে থানা প্রাঙ্গণে এসে শেষ হয়।

পুবের আলো/আমিনুল

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button