আমাদের সরাইলব্রাহ্মণবাড়িয়া প্রতিদিন

হেল্পলাইন সরাইলের কল্যাণে রক্তের গ্রুপ জানলো কয়েক শত শিক্ষার্থী

Spread the love

 

আতিকুল ইসলাম ইফরান:

আমি স্বেচ্ছায় করবো রক্তদান; বাঁচাতে পারে একটি প্রাণ এই স্লোগানকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার এক ঝাঁক তরুণের সমন্বয়ে পরিচালিত হওয়া ‘হেল্পলাইন সরাইল’ নামক সংগঠনের উদ্যোগে ফ্রীতে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পিং অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ জুলাই) সকাল ১০ টা থেকে উপজেলার সদর ইউনিয়নের কুট্টাপাড়া পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ক্যাম্পিং অনুষ্ঠিত হয়।

এসময় অত্র বিদ্যালয়ে কয়েকশত শিক্ষার্থীদের ফ্রীতে রক্তের গ্রুপ নির্ণয় করে দেওয়া হয়। এর আগেও এ সংগঠনের উদ্যোগে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও স্থানে ক্যাম্পিং করা হয়েছে।

রক্তের গ্রুপ নির্ণয় ছাড়াও স্বেচ্ছাসেবী এ সংগঠন এখন পর্যন্ত কয়েক শত রোগীর জীবন বাঁচানোর লক্ষ্যে রক্তের জোগান দিয়েও মানুষের পাশে থেকেছে।

হেল্পলাইন সরাইলের প্রতিষ্ঠাতা সৈয়দ সবুজ বলেন, আমার দাদার জন্যে একবার রক্তের প্রয়োজন হলে অনেক কষ্টে ব্যবস্থা করতে হয়েছে। সেই সময় থেকে এমন একটি সংগঠনের চিন্তাভাবনা আমার মাথায় আসে। তারপর আমার কয়েকজন শিক্ষার্থী বন্ধুর সঙ্গে আলোচনা করে তাদের সহায়তা নিয়ে হেল্পলাইন সরাইলের আত্নপ্রকাশ ঘটায়। আমাদের অন্যতম লক্ষ্য ও স্বপ্ন রক্ত দিয়ে মানুষের জীবন বাঁচানোর চেষ্টা করা ও সকলকে রক্ত দানে উৎসাহিত করা।

(পুবের আলো/ইফরান)

সম্পরকিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button